শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২

ছাত্রদলের ১৭ নেতার বিরুদ্ধে ছাত্রলীগের মামলা

সাংবাদিকের নাম

প্রকাশিত: ০৭ ডিসেম্বর, ২০২২, ১২:৩০ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদলের নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদসহ ১৭ নেতা এবং অজ্ঞাত ৫০-৬০ জনের বিরুদ্ধে মামলা করেছেন ছাত্রলীগের এক নেতা।

গত মঙ্গলবার সংঘর্ষের ঘটনার তিন দিন পর শুক্রবার রাতে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ হল শাখা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম।

মামলার এজাহারে বলা হয়েছে, ‘আমরা ছাত্রলীগের কর্মীদের নিয়ে মধুর ক্যানটিন থেকে শান্তিপূর্ণভাবে মিছিল নিয়ে শহীদুল্লাহ হলে ফেরার পথে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে দোয়েল চত্বরসংলগ্ন কার্জন হলের সামনে রাস্তার ওপর পৌঁছামাত্র ছাত্রদলের ওই ১৭ নেতা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা ছাত্রদলের সভাপতি-সাধারণ সম্পাদকসহ অজ্ঞাতনামা ৫০-৬০ জন বেআইনি জনতাবদ্ধে লাঠিসোঁটা, রডসহ মারাত্মক অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আমাদের হত্যার উদ্দেশ্যে এলোপাতাড়িভাবে মারপিট করেন। এতে শহীদুল্লাহ হলের আট সাধারণ শিক্ষার্থীসহ ফজলুল হক মুসলিম হল ও জগন্নাথ হলের আরও অনেকের মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর আঘাত লেগেছে।’

ফৌজদারি আইনের ১৪৩, ১৪৭, ১৪৮, ১৪৯, ৩০৭, ৩২৩, ৩২৪, ৩২৫, ৪২৭ ও ১০৯ ধারায় করা এই মামলায় ছাত্রদলের নেতা-কর্মীদের বিরুদ্ধে বেআইনি জনতাবদ্ধে লাঠিসোঁটা, লোহার রডসহ হত্যার উদ্দেশ্যে মারপিট করে সাধারণ উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে স্বেচ্ছায় মারাত্মক অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে এলোপাতাড়িভাবে মারপিট করে গুরুতর জখম ও দুষ্কর্মে সহায়তার অভিযোগ আনা হয়েছে।